«

»

Sep ১৩

বাংলাদেশের T20 বিশ্বকাপের বাছাইপর্ব

ক্ষুব্ধ, হতাশ !!!!!!!!!!
২০১৪ এর T20 বিশ্বকাপে বাংলাদেশ কে বাছাইপর্ব খেলতে হবে । একটা টেষ্ট খেলুড়ে দেশকে বাছাইপর্ব উতরিয়ে আসতে হবে । যা অত্যান্ত লজ্জাজনক । যদি বাছাইপর্ব খেলেই আসতে হয় তবে ফুটবলের মত সব দেশের জন্য একই নিয়ম প্রযোজ্য করা উচিত, সবাইকে বাছাইপর্ব খেলে আসতে হবে । আর তা না হলে শুধু টেষ্ট খেলুড়ে ১০ দেশের মাঝে কেন শুধু ৮ দেশ সরাসরি খেলবে ? আজ যদি ভারত বা নিউজিল্যান্ড কিংবা ওয়েষ্ট ইন্ডিজ ৯ বা দশে থাকতো তবে কি আইসিসি হঠাৎ করে এই সিদ্ধান্ত নিত ? কখনোই না । বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেটের ছোট ভাই তাই ? তবে বড় ভাইরা তো সব সময় ছোট ভাইদের অবহেলিত করে রাখছে । তারা তো এই ছোট ভাইদের খেলারও সুযোগ দেয় না । সুযোগ পেলে কি করতে পারে তা অনেকবারই প্রমান করা হয়েছে । যেমনটা জিম্বাবুয়ের কাছে পাকিস্তান কম নাকানি চুবানি খাচ্ছে না । যদি এরা আরো বেশি বড় দল গুলোর সাথে খেলার সুযোগ পেত তবে আরোও অনেক ভালো করতো । বড় ভাইদেরও ছাড়িয়ে যেত ।
আর আমাদের লোটাস কামাল সাহেব তো প্রথম থেকেই বিসিবি এর জন্য কিছুই আনতে পারেনি । বরং আইসিসি এর সহ-সভাপতির পদ পাওয়ার জন্য অনেক কিছুতেই ছাড় দিসে । কিন্তু এখন উনি কি করছেন ? দেশের জন্য কি করতে পারছেন আইসিসি এর সহ-সভাপতি হয়ে ? দাদাদের কাছ থেকে যদি কিছু নাই আদায় করতে পারেন, তবে লাভ কি আপনাকে দিয়ে ?

৩ comments

  1. 3
    রাইসুল করিম রিয়াদ

    গ্রুপ A এবং গ্রুপ  B এর গ্রুপ চ্যাম্পিয়ন দল দুটোই শুধু মুল পর্বে  বাকি ৮ দলের সাথে খেলতে পারবে ভাই। তাই বাংলাদেশ যে গ্রুপে আছে (গ্রুপ A- বাংলাদেশ, নেদারল্যান্ড, আয়ারল্যান্ড, হংকং) সেই গ্রুপে যারা বেশি পয়েন্ট পাবে তারাই মুল পর্বে খেলবে। 

  2. 2
    tajaam

    amra jodi neatherland er sathe here jai tahole?? ba ora jodi amder cheye bese point pai tahole??

  3. 1
    ফরিদ মিঞা

    হা হা হা

    অরণ্যে রোদন মাত্র! 

     

    আমরা আম পাবলিক শুধু গলা ফাটাই, কিন্তু লোটা হাতে উনি সগৌরবে সহ-সভাপতির পদ অলংকৃত করিতেছেন। 

Leave a Reply

Your email address will not be published.