«

»

Sep ১৪

৯/১১ ঘটনা: নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে বিচার করুন

"Only the deluded or the paid-off still believe amateur Arab pilots did it."

– John Kaminski

প্রথমত – ৯/১১ ঘটনার অজুহাতে স্বাধীন দুটি দেশ ইরাক ও আফগানিস্তান আক্রমণ করা হয়েছে। লক্ষ লক্ষ নিরীহ নারী-পুরুষ ও শিশুকে হত্যা করা হয়েছে। মিলিয়ন মিলিয়ন মানুষকে উদ্বাস্তু বানানো হয়েছে। দেশ দুটিকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে নিদেনপক্ষে একশ বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ইসলাম ও মুহাম্মদ (সাঃ)-এঁর উপর কালিমা লেপন করা হয়েছে। ৯/১১ ঘটনার আগ পর্যন্ত ইসলাম ও মুহাম্মদ (সাঃ)-কে সাধারণ অমুসলিমরা কখনোই এতটা ঘৃণার চোখে দেখত না। অথচ ৯/১১ ঘটনার পর থেকে ইসলামকে একটি "সন্ত্রাসী ধর্ম" আর মুসলিম মানেই "সন্ত্রাসী" বা "জঙ্গী" বা খারাপ অর্থে "মৌলবাদী" বলে সন্দেহ করা হচ্ছে। কোথাও সন্ত্রাসী হামলা হওয়ার সাথে সাথে কোনো রকম তদন্ত ছাড়াই ইসলাম ও মুসলিমদের উপর দোষ চাপিয়ে দেওয়া হচ্ছে। ৯/১১ তাহলে ইসলাম ও মুসলিমদের জন্য আশির্বাদ নাকি অভিশাপ? অন্যদিকে ৯/১১'র মতো ঘটনার দ্বারা কারা লাভবান হয়েছে? ভেবে দেখুন।

দ্বিতীয়ত – রামের সাথে শ্যামকে গুলিয়ে ফেলাটা অযৌক্তিক। ৯/১১'র মতো একটি অবিশ্বাস্য ঘটনার সাথে অতর্কীতে কোথাও আত্মঘাতী হামলা, গাড়িবোমা বিস্ফোরণ, কিংবা হোটেল বা পাতাল রেলে বোমা বিস্ফোরণের মতো ঘটনাগুলোর কোনো তুলনা চলে না। পরের ঘটনাগুলো কিছু সাহসী সন্ত্রাসীর পক্ষে করা সম্ভব। কিন্তু ৯/১১ হামলা যেভাবে ঘটানো হয়েছে সেটি স্রেফ কিছু সাহসী সন্ত্রাসীর পক্ষে কোনো ভাবেই সম্ভব নয় – তাও আবার খোদ আমেরিকার মাটিতে।

তৃতীয়ত – ৯/১১ ঘটনার এরোপ্লেনের মধ্যে কারা ছিল তা কিন্তু কেউই দেখেনি এবং আর কোনো দিন জানাও সম্ভব হবে না।

চতুর্থত – ৯/১১ কমিশনের তৈরী করা অফিসিয়াল স্টোরির সাথে বাস্তবতার আকাশ-পাতাল ফারাক। ৯/১১ অফিসিয়াল রিপোর্টে অনেক গুরুত্বপূর্ণ তথ্য চেপে যাওয়া হয়েছে।

পঞ্চমত – অফিসিয়াল স্টোরি অনুযায়ী কিছু মুসলিম নামধারী আরব সন্ত্রাসীর পক্ষে যদি সত্যি সত্যি ৯/১১'র মতো একটি অবিশ্বাস্য ঘটনা ঘটানো সম্ভব হতো তাহলে শত শত অমুসলিম বিজ্ঞানী, ইঞ্জিনিয়ার, আর্কিটেক্ট, জার্নালিস্ট, আইনজীবী, রাজনীতিবিদ, ও স্কলাররা এ নিয়ে সংশয়-সন্দেহ করতেন না কিংবা অফিসিয়াল রিপোর্টকে মিথ্যা-বানোয়াট বলে উড়িয়েও দিতেন না। ৯/১১ ঘটনার সত্য উদ্ঘাটনের জন্য তারা বছরের পর বছর ধরে সময় নষ্ট করে সভা-সেমিনার করতেন না। কষ্ট করে লেখালেখি ও ভিডিও তৈরী করতেন না। ভেবে দেখুন। যেমন, ইরাক-আফগানিস্তান আক্রমণ নিয়ে কেউ কিন্তু সংশয়-সন্দেহ করে না। কারণ, ইরাক-আফগানিস্তান আক্রমণ কারা করেছে সেটা সবাই জানে। একইভাবে, বাবরী মসজিদ ধ্বংস এবং হত্যাকাণ্ড নিয়েও কেউ সংশয়-সন্দেহ করে না। কেননা এই ঘটনাও দিনে-দুপুরে অনেকের চোখের সামনে ঘটেছে। অনুরূপভাবে, হিরোশিমা-নাগাসাকি আক্রমণ নিয়েও কেউ সংশয়-সন্দেহ করে না। কিন্তু ৯/১১ হামলা সম্পূর্ণ ভিন্ন। নিচের ভিডিওগুলো একটু মনোযোগ দিয়ে দেখলেই যেকারো পক্ষে তা বুঝা সম্ভব।

১. আর্কিটেক্ট রিচার্ড গেজ – যিনি স্টিল-ফ্রেম ও ফায়ার-প্রুফ বিল্ডিং নিয়ে বিশ বছর ধরে কাজ করেছেন – বৈজ্ঞানিক যুক্তি-প্রমাণের সাহায্যে ৯/১১ অফিসিয়াল স্টোরি নিয়ে যথেষ্ট সংশয়-সন্দেহ প্রকাশ করে টুইন টাওয়ার যেভাবে ধ্বংস হয়েছে তাকে নিয়ন্ত্রিত ধ্বংস (Controlled demolition) বলেছেন এবং সেই সাথে নতুন করে বিস্তারিত তদন্তের দাবি জানিয়েছেন।

২. বিবিসি সাংবাদিক অ্যালান হার্ট প্রমাণ-সহ দাবী করছেন যে, সাম্রাজ্যবাদী চক্রের সংশ্লিষ্টতা ছাড়া এই কাজ সম্ভব না; এবং বাস্তবায়নকারী হিসেবে তিনি মোসাদের কথা জোরের সাথে দাবি করেছেন।

3. 9/11 Inside Job Proof

4. Laws of Physics on 9/11: See the Controlled Demolition

5. 9/11: Loose Change 2nd Edition (a must see video)

6. 9/11: The Myth and the Reality – by Dr. David Ray Griffin

7. Scientific and Ethical Questions – by Prof. Steven Jones

Steven E. Jones, Professor of Physics, asks both Scientific and Ethical Questions and looks at the evidence that the 9-11 attacks were not solely the work of the supposed Al-Qaeda.

8. Only the deluded or the paid-off still believe amateur Arab pilots did it.

9. Enough 9/11 evidence exists to hang Bush, imprison thousands.

10. Air Force Fighter Pilot and Instructor Comes Out for 9/11 Truth:

Every day, additional military and government people come out for 9/11 truth. The latest is Lt. Col. Guy S. Razer. Lt. Col. Guy S. Razer, MS, U.S. Air Force (ret) – Retired U.S. Air Force fighter pilot (F-111, F-15E, F-16, B-1, F-18, Mig-29, and Suu-22). Flew combat missions over Iraq. Former instructor at the USAF Fighter Weapons School and NATO’s Tactical Leadership Program.

Statement to this website 3/25/07: "After 4+ years of research since retirement in 2002, I am 100% convinced that the attacks of September 11, 2001 were planned, organized, and committed by treasonous perpetrators that have infiltrated the highest levels of our government. It is now time to take our country back."

The "collapse" of WTC Building 7 [570 feet tall, 47 stories, and not hit by an airplane] shows beyond any doubt that the demolitions were pre-planned. There is simply no way to demolish a 47-story building (on fire) over a coffee break. It is also impossible to report the building’s collapse before it happened, as BBC News did, unless it was pre-planned. Further damning evidence is Larry Silverstein's video taped confession in which he states "they made that decision to pull [WTC 7] and we watched the building collapse."

11. Architects and Engineers for 9/11 Truth: 1297 verified architectural and engineering professionals and 9594 other supporters including A&E students have signed the petition demanding of Congress a truly independent investigation. The petition is open to everyone.

12. Top 40 Reasons to Doubt the Official Story of 9/11.

13. Scientists – Journal of 9/11 Studies.

14. The 9/11 Truth Movement: Firefighters for 9/11 Truth. Intelligence Officers for 9/11 Truth. Lawyers for 9/11 Truth. Media Professionals for 9/11 Truth. Medical Professionals for 9/11 Truth. Patriots Question 9/11. Political Leaders for 9/11 Truth. Religious Leaders for 9/11 Truth. Scholars for 9/11 Truth & Justice.

15. Bombshell from London: The report, presided over by the former deputy director of Britain's foreign intelligence agency, MI-6, says the threat from al-Qaeda and Taliban has been "exaggerated" by the western powers.

২৫ comments

১ ping

Skip to comment form

  1. 20
    এস. এম. রায়হান

    আমরা অনেক আগেই ৯/১১ নিয়ে যে প্রশ্নগুলো উত্থাপন করেছি, শ্রী শুভ্র নামে একজনের সাম্প্রতিক লেখাতেও মূলত সেগুলোই আরো বিস্তারিত আকারে এসেছে। 

    ৯/১১ এক মিথ্যার বেসাতি

    লিখেছেন: শ্রী শুভ্র

  2. 19
    এস. এম. রায়হান

    দুনিয়াবাসীর একটা বড় অংশই হয়তো ৯/১১ ঘটনার কথা ইতোমধ্যে ভুলে গেছে। যুক্তিবাদী অংশের অনেকেই ৯/১১ ঘটনা নিয়ে চুলচেরা বিশ্লেষণ ও হাজারো প্রশ্ন উত্থাপন করছে। অন্যদিকে অভিজিৎ রায়ের মতো 'নাস্তিক-মুক্তমনা'রূপী বর্ণবাদীরা এই ঘটনার কথা ভুলবে না তো বটেই, বরঞ্চ তারা ৯/১১ নিয়ে দিনে দুপুরে মিথ্যা প্রপাগ্যান্ডা ছড়াচ্ছে। অদ্ভুত ধূর্ত এক প্রজাতি বটে!

    Bivas Mondal

    September 11 at 1:44pm · 

    ১৬ বছর আগে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর, অর্থাৎ ঠিক এই দিনেই ওসামা বিন লাদেনের পরিকল্পনায় যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চালানো হয়েছিল আত্মঘাতী বিমান হামলা৷ মার্কিন যাত্রীবাহী বিমান ছিনতাই করে নিউইয়র্কের স্থানীয় সময় নয়টার দিকে চালানো হয় এ হামলা৷
    ২০০১ সালের এ দিনটিতেই আমেরিকার রাজধানী ও অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই মহানগর ওয়াশিংটন ডিসি এবং নিউইয়র্ক সিটিতে প্রায় একই সময় চারটি সমন্বিত সন্ত্রাসী হামলায় অন্তত ৩ হাজার মানুষ নিহত হয়েছিল। নষ্ট হয়েছিল প্রায় ১০ বিলিয়ন ডলার সমমূল্যের সম্পদ ও অবকাঠামো।
    আন্তর্জাতিক ইসলামী সন্ত্রাসী সংগঠন আল কায়দাই ওই হামলাগুলোর পেছনে সক্রিয় অবদান রেখেছিল।

    আক্রমণকারীদের নেতা মোহাম্মদ আতা তার সুটকেসে কোরআন বহন করছিলেন। ধ্বংসাবশেষ থেকে উদ্ধারকৃত আতার কাছ থেকে পাওয়া তার শেষ নির্দেশাবলীগুলোও সেই সাক্ষ্যই দেয় যে, তারা পবিত্র আল্লাহ এবং ইসলামের প্রেরণাতেই এই জিহাদে অংশ নিয়েছিলেন (Last words of a terrorist, Guardian UK দ্রঃ)।

    Nripendra N Sarker

    September 11 at 9:25am · 

    I am extremely appalled today.

    Today is September 11. Sixteen years ago on this day, the Islamic terrorists killed more than 3,000 innocent people in NY. The Twin Towers in Manhattan were totally destroyed and part of Pentagon was also part of their destruction. But this new generation knows it was done by the Bush Administration. No Muslim was connected to this carnage.

    I asked my students in the hallway, this morning, if they know anything about 9/11. Somehow they managed to remember the wordings "9/11". But their collective response is shocking -- "It was all Bush's conspiracy."

    I remember, one of my close friends, (otherwise seemed to be secular and agnostic) asked me to watch a DVD made right after 9/11. He enthusiastically bought it and tried to convince me that 9/11 was not the act of any Muslim, it was Bush's work just to defame the Muslims and their religion Islam. I watched it. I found some flaws in the DVD and I told him the ulterior motive of the DVD is to clean the Muslim and their religion. My friend got disappointed, upset, and mad.

    I am appalled by the success story of the propaganda run the Islamists and the DVD made to serve their purpose. Many a times, I overhear Bangladeshis talking in favor of this DVD (propaganda). This propaganda has successfully brainwashed the young American generation. This is shocking. This is pathetic. This is what the Islamists want the young Americans to believe in. America is under cultural and religious attack after 9/11. This is the new form of attack. It is silent and is much more dangerous than the 9/11 and all other attacks carried out afterwards in America and in Europe.

  3. 18
    হাফিজ

    রায়হান ভাই এর লেখাটি অসাধারণ হয়েছে

  4. 17
    মোঃ তাজুল ইসলাম

    কিংশুক ভাই, মৌমাছির চাক থেকে মধু আহরন করতে হলে, উত্তম পদ্ধতি হল "ধোয়া" দেওয়া। ধোয়া দিলে সকল মৌমাছি সরে যায়, তারপর মধু আহরন সহজ হয়। কিন্তু ধোয়া না দিয়ে কেউ যদি কাছে গিয়ে লাঠি দিয়ে খুছা দেয়, তারপর তার যে অবস্থা হবে, সেজন্য অন্য মানুষগন সহানুভূতির পরিবর্তে বেকুব মার্কা কাজের জন্য হাসবে। কারো সঙ্গে লড়তে হলে নীজের ফাউন্ডেশন শক্ত থাকতে হয়। বাশের লাঠি দিয়ে ট্যাংক/কামানের বিরুদ্ধে লড়তে যাওয়া কি স্বাভাবিকতা প্রকাশ করে? লাদেন বা মুসলমানদের যেই গ্রুপেই ৯/১১ ঘটিয়ে থাকুক, ইহা চিন্তা ও কর্মের অস্বাভাবিকতা। পশু-পাখিরাও এই রকম অস্বাভাবিক থেকে অনেক উন্নত। 

    প্রশ্ন ছিল: লাদেন জেনেশুনে কোন কারন ছাড়াই একটা দেশ ও জাতিকে নিশ্চিত বোমার নীচে রেখে ধ্বংস করতে যাবে কেন যদি সে ৯/১১ না ঘটিয়ে থাকে? USA-কে বিশ্ববাসীর কাছে মিথ্যা প্রমান করার জন্য মোক্ষম আস্ত্র ছিল। Inside job সে সহজেই প্রমান করতে পারত।

    যাক, আলোচনার জন্য ধন্যবাদ।

     

    1. 17.1
      কিংশুক

      তাজুল ভাই, এ সম্পর্কে আমার এটাই শেষ কমেন্ট। যাই হোক লাদেনের চিন্তা পদ্ধতি বা আল কায়েদার চিন্তা পদ্ধতি কোনও স্বাভাবিক মানুষের ম তো না। তারা যদি আপনার ও অন্যদের তো স্বাভাবিক চিন্তার মানুষ হতো তাহলে তাদের কর্মপদ্ধতি যে ইসলামি বিরোধী ও ইসলাম বিধ্বংসী হচ্ছে তা সহজেই বুঝতে পারতো। আর তারা জানেই যে, তারা একশ বার অস্বীকার করলেও দোষ তাদের ঘাড়েই আসবে। 911 হামলার প্রায় সাথে সাথেই এর দায় আল কায়েদার উপর এসে গিয়েছিল । লাদেন সোভিয়েত বোমার নীচেই দীর্ঘ এক দশক কাটিয়েছে। তখনও মিলিয়ন আফগান শহীদ হয়েছে ও মিলিয়ন মিলিয়ন আফগান রিফিউজি পাকিস্তানে রিফিউজি ক্যাম্পে গরু ছাগলের মতো জীবন কাটাতে বাধ্য হয়েছে যাদের অধিকাংশ এখনও সেখানেই দ্বিতীয় প্রজন্ম সহ বাস করছে। লাদেন  তার  গুরু সহ আফগানিস্তানে আসার পিছনে একটা ব্যাকগ্রাউন্ড আছে। ছোটবেলা হতেই লাদেন মধ্যপ্রাচ্যে  ইসরাইলের দখলদারিত্ব ও আমেরিকা-ইইউ এর ইসরাইলের পক্ষে ওকালতি দেখে আসছে। সেই ফিলিস্তিনেরও কয়েক মিলিয়ন উদ্বাস্তু জর্ডান,তুরস্ক সহ অনেক আরব দেশে মানবেতর জীবন যাপন করতো এখনও করে। তার গুরু ফিলিস্তিনি আব্দুল্লা আজম ও তার স্বপ্ন ছিল একদিন ফ িলিস্তিন মুক্ত করবে। শান্তিপূর্ণ উপায়ে পিএলও সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়।  লাদেন ও তার গুরুর ও তার আরবীয় যোদ্ধা দের দল আল কায়েদা সোভিয়েত জিহাদ শেষে ইউএসএ -ইসরাইলকে হারানোর স্বপ্ন দেখে (আসলে বহু আগে থেকেই দেখে)। দীর্ঘ সংকটময় পরিস্থিতি তাদের স্বাভাবিক চিন্তা চেতনাই ধ্বংস করে দিয়েছে । তারা জীবন উৎসর্গ করতেই চেয়েছে এর মাধ্যমে বিজয় আসবে কি আসবে না তাও প্রধান বিষয় ভাবেনি। তাদেরও চাওয়া ছিল ইউএস -নেটো আফগানিস্তানে আসুক, তাদের সাথে যুদ্ধ করুক। আপনার আমার সবার কাছে যা বলদামিরও অধম তাই তাদের কাছে উত্তম পন্থা । কি করবেন। আল্লাহ্ তায়ালা এই উম্মাহর কঠিন পরীক্ষা নিচ্ছেন । আল্লাহ্ তায়ালা ইসলামের শত্রু বিধর্মী ও খারেজি বলদদের পরীক্ষা থেকে উম্মাহকে মুক্তি দিন। আমিন।

  5. 16
    মোঃ তাজুল ইসলাম

    ধন্যবাদ কিংশুক ভাই।

    আপনার কথার সাথে অনেকটা একমত। কিন্তু প্রশ্ন থেকেই গেল। USA আফগানিস্তান  ধ্বংস করার কারন, টুইন টাওয়ার সন্ত্রাসী আক্রমন। সারা বিশ্ব জানে, লাদেন ইহা করেছে। লাদেন ৯/১১ ঘটনায় সম্পৃক্ত না হলে, সে কেন নীজের অবস্থান বিশ্ববাসীর কাছে পরিস্কার করেনি? সে অবস্থান পরিস্কার না করলে দেশ+মানুষ নিশ্চিত ধ্বংস + ইসলাম একটা সন্ত্রাসী ধর্ম হিসেবে বিশ্ববাসীর কাছে পরিচয় করিয়ে দেওয়া। inside job-র যেসব ডকুমেন্ট & ভিডিও ক্লিপ আছে, তাও পুরুপুরি স্পষ্ট নয়।

     

    1. 16.1
      কিংশুক

      সে নিজের অবস্থান কি পরিস্কার করবে? সে তো আমেরিকায় যেকোনো হামলা সমর্থন করে। তার কাছে আমেরিকা ইসরাইলের প্রত্যক্ষ সমর্থক ও গডফাদার হিসেবে এমনিতেই আমেরিকা ইসরাইল ক্রুসেডার ও আল কায়েদা ক্রুসেডের বিরুদ্ধে জিহাদি। তার কাছে ইহুদি খ্রিস্টানদের বিরুদ্ধের যেকোনো হামলাই জিহাদ । আমেরিকা ইউরোপের সাথে সূসম্পর্ক আছে এবং শ রিয়া অনুযায়ী চলে না এমন মুসলিম দের ও মুনাফিক হিসাবে হামলার বৈধতা দেয়।  তাদের কাছে এগুলি জংগিবাদ নয়। তার চায়ই আমেরিকা ন্যাটোর সাথে মুসলিমদের পূর্ণ মাত্রায় যুদ্ধ লাগুক। স্বাভাবিক মুসলিম হলে তো আর খারেজি হয়না। 911 যেই ঘটাক লাদেন তাতে খুবই খুশি হয়েছে । আফগানিস্তান ইরাক যুদ্ধ শুরু হয়েছে,  লাদেন খুব খুশি। তার অস্বীকার বা প্রতিবাদের প্রশ্নই আসেনা। আপনি আসলে খারেজি দের মনস্তত্ত্ব এতটুকুও বুঝতে পারছেন না।

  6. 15
    মোঃ তাজুল ইসলাম

    লাদেন এবং তার দলের লোক  যদি ৯/১১ না ঘটিয়ে থাকে, তাহলে কেন সে নীজর জীবন, তার পরিবার, তার দল, তার লোকজন, আফগানিস্তান দেশটাকে যুদ্ধ-বোমার নীচে নিশ্চিত ধ্বংস করবে? ইসলাম-কে সন্ত্রাসী হিসেবে পৃথিবীরর সাথে পরিচয় করাবে?

    বিভিন্ন ভিডিও ক্লিপ ও বক্তৃতায় সে স্বীকার করেছে, সে টুইন টাওয়ার আক্রমন করেছে। (youtube লিংক সার্চ করতে হবে)।

    জানার জন্য উপরের কথাগুলো শেয়ার করা। যদি কারো সত্য জানা থাকে, দয়াকরে জানাবেন।

    1. 15.1
      কিংশুক

      @তাজুল ইসলাম, লাদেন ঘটনা ঘটার কয়েক বছর পর এ বিষয়ে ভিডিও বার্তা দিয়েছিল । সে বার্তায় সে নিজে বা তার দল হামলায় অংশ নিয়েছে এরকম কিছুই বলেনি (আল কায়েদা বা হালের আই এস যেমন হামলাকারীদের নামধাম সহ বার্তা দেয়)। সে বলেছিল ফ িলিস্তিন, কাশ্মীর, চেচনিয়া, বসনিয়া সহ সমগ্র মুসলিম বিশ্বে মুসলিম নির্যাতনের ফল এই হামলা। সে আরো উল্খে করে যে, এই হামলা না হলেও আমেরিকা আফগানিস্তান, ইরাকে হামলা চালাতোই। উদাহরণ সেই মেষ শাবকের যাকে বাঘ শিকার বানানোর অজুহাত হিসাবে মেষ শাবকের দাদার পানি ঘোলা করার দায়ে অভিযুক্ত করে। আর লাদেন তো চরমপন্থী, খারেজি টাইপ মানুষ ছিল। তার বিশ্বাস ছিল মহাপরাশক্তি সোভিয়েত ইউনিয়নকে তারা শেষ করতে পেরেছে ইউএসএ কেও পারবে। এছাড়া উগ্র জিহাদি হিসাবে মৃত্যুকে মোটেও ভয় পেতোনা কিংবা শহীদ হতে চাইতো (আফগানিস্তানে মরতে মরতে বাচচে অনেকবার)। ঐ খারেজি বিপ্লবী মনস্তত্ত্ব আপনি আমি সহজে বুঝবোনা। লাদেন সহ আল কায়েদার সদস্য রা সোভিয়েত জিহাদের সময় সিআইএ এর সাথে মিলেমিশে কাজ করেছে, ইউএসএ তে জণমত ফান্ড ওঠাতে বক্তৃতা দিতে অনেক বার গিয়েছে । সিআইএ আল কায়েদাকে ব্যবহার করে ( বোকা বানিয়ে সামনে রেখে) মোসাড-সিআইএ মিলে এই কাজ করেছে। কিন্তু প্রমাণ করা দুঃসাধ্য । আল কায়েদার ইউএসএ তে এ মাপের হামলা করার সামর্থ্য কোনও কালেই ছিলনা। আল কায়েদা কেন পৃথিবীর কোনও দেশের সামরিক গোয়েন্দা সংস্থারও নাই বা ছিলনা।

  7. 14
    মোঃ তাজুল ইসলাম

    লাদেন ও তার বাহিনী বিশ্ববাসীকে চ্যালেঞ্জ করে কেন বলেনি যে, ৯/১১ ঘটনাটি তারা ঘটায়নি। why they didn't claim and broadcast worldwide,  it was USA inside job?

    এই আক্রমণ ছিল আফগানিস্তানের বিরুদ্ধে নয়, মুলত: সকল ইসলামিক দেশগুলোর বিরুদ্ধে।

    USA-র নীতি হচ্ছে, নীজের কর্তৃত্ব ঠিক রাখ, দুনিয়াব্যপী দাঙ্গাহাঙ্গামা লাগিয়ে রাখ। আর মুসলমানদের মধ্যে দাঙ্গা লাগানো খুব সহজ। ক্ষমতালোভী মুসলিম শাসকদের মাথায় গোবর ছাড়া আর কিছু নেই।

  8. 13
    Abdullah

    সব ওদের কার্যকলাপ। এটা বুঝাই যায়। যেভাবে সাজিয়েছে সব,কেউ বুঝবে না। আপনাদের ব্লগার ধন্যবাদ, নতুন প্রজন্ম সত্যটা জানতে পারবে।

  9. 12
    Habib

    Thanx for this post

  10. 11
    conspiracy theorist

    Do u know 9/11 had been predicted in a movie named ‘The Long Kiss Goodnight’ ?????please watch this- https://www.youtube.com/watch?v=jFHXDVqbNHg

  11. 10
    Ananna Shehrin

    Do u know 9/11 had been predicted in The Long Kiss Goodnight 1996.Watch the movie. -https://www.youtube.com/watch?v=N5W_aRhU6WA

  12. 9
    রাসেল ইউসুফী

    অসাধারণ একটি পোস্ট। এরকম একটা লেখাই খুঁজছিলাম অনেক দিন ধরে। ধন্যবাদ।

  13. 8
    মহিউদ্দিন

    9/11 ঘটনার রহস্য জানতে যে নানা প্রশ্ন বিরাজ করছে মানুষের মনে সে বিষয়ে আপনার গুরুত্বপূর্ণ এ লেখাটার জন্য অশেষ ধন্যবাদ।

  14. 7
    zadid

    এই অ্যাটাক এর উদ্দেশ্য আফগানিস্তান ও ইরাক আগ্রাসন আর মুল উদ্দেশ্য তেল এইটা বুজতে পারলাম কিন্তু আমেরিকার এই দজ্জাল সরকারকে use করে মুসলিমদের গোটা বিশ্বে সন্ত্রাস বানাই ইসরাঈল এর ফায়দাটা কি? আমি আগে রাজনীতি নিয়ে মাথা ঘামাতাম না কিন্তু পরিস্থিতি এখন এমন মুসলিমরা এখন সঙ্কটে তা আমি বিস্তারিত জানতে চাই ৯/১১ ঘটনার পর থেকে বর্তমান মিসর ও মুরসি পর্যন্ত।

  15. 6
    মহাবিদ্রোহী রণক্লান্ত

    আমি খুবই আশাবাদী যে মানুষ কোনো একদিন সত্যি ঘটনাটা জানতে পারবে।এবং অবশ্যই কেয়ামতের আগেই "আসল" সন্ত্রাসী এবং ক্ষমতালোভী চক্রের বিচার দুনিয়ার মাটিতে হবে ইন্‌শাল্লাহ্‌।
     
    ভিডিওগুলোর জন্য ধন্যবাদ।এগুলো আগে দেখিনি।

  16. 5
    ইমরান হাসান

    যখন ইলুমিনাটি আর তাদের বিষাক্ত প্রোপ্যাগান্ডা এর কথা শুনেছিলাম তখন আমার বিশ্বাস করতে কষ্ট হচ্ছিল যে এমন কোন সংঘ এই পৃথিবীতে থাকতে পারে, তবে এখন তাদের প্রতিটা প্রোপ্যাগান্ডা সফল হতে দেখে আর অবিশ্বাস করতে পারছি না। 
    লেখার জন্য 

  17. 4
    সাদাত

    এত বছরেও এই ঘটনার সুরাহা না হওয়াটা আসলেই সন্দেহজনক।
    গুরুত্বপূর্ণ লেখাটার জন্য রায়হান ভাইকে ধন্যবাদ।

  18. 3
    তাফসীর উল আলম

    খুবই গুরুত্বপূর্ণ চিত্র দেখলাম। Publish করার জন্য ধন্যবাদ। তবে এখনও বুঝতে পারছিনা কেন Americanরা এই সাজানো ঘটনা ঘটালো এবং এত লোকের মৃত্যু ঘটালো?

    1. 3.1
      এস. এম. রায়হান

      আমেরিকানরা, মানে তিরিশ কোটি মানুষ, এই ঘটনা ঘটায়নি। এই ধরণের ঘটনা ঘটিয়েছে উচ্চ পর্যায়ের গুটিকয়েক লোক।

    2. 3.2
      পাভেল আহমেদ

      এছাড়াও এটা জানা গিয়েছে যে ওইদিন টুইন টাওয়ারে কোন হাই অফিসিয়াল পর্যায়ের ব্যাক্তি ছিল না। এই ব্যাপারটাও বেশ সন্দেহজনক।

  19. 2
    এস. এম. রায়হান

    ৯/১১ নিয়ে আমারব্লগে ‘দেশে-বিদেশে’র একটা লেখা:

    যে চারটি প্লেন হাইজাক হয়েছিল সেগুলোর Black Box কোথায়? ১৭ জন হাইজাকারের মধ্যে ৭ জন এখনো জীবিত কেনো? ৯/১১ এ সালমান রুশদীর ফ্লাইট কেনো স্কটল্যান্ড ইয়ার্ড বাতিল করে? তাহলে কি তারা আগের থেকেই জানত এমন হতে যাচ্ছে? এমন অনেক প্রশ্নের উত্তর এখনো অমিমাংশিত বা বলতে পারেন US. Govt. এগুলোর সমাধান দিতে পারে নাই। আমার আপনার মতো সাধারন মানুষ যদি এ প্রশ্নগুলো করতো তাহলে জনগন থোরাই কেয়ার করত, কিন্তু সমস্যা হলো রবার্ট ফিস্ক, গ্রিফিন ট্রাপলে – ডেভিড রে গ্রিফিন এর মতো অসাধারন প্রতিভাবান journalist- মনে করেন ৯/১১ আমেরিকার উচ্চ পদস্হ কর্মকর্তাদের করা inside job. এমন আরো কতোগুলো অমিমাংসিত প্রশ্ন গুলো নীচে দেয়া হলো:

    পেন্টাগন:

    ১) পেন্টাগনের যে অংশে প্লেন হিট করেছে তার কোনো ভিডিও নেই কেনো ? অথচ ঐ মুহুর্তে সেই অংশে ৫টি ভিডিও ক্যামেরা ছিল?

    ২) পেন্টাগনে হিট করার কোনো বোয়িং এর ছবি নেই কেনো?

    বুশ এবং War on Terror:

    ৩) বুশকে যখন প্রথম কানে কানে খবর দেয়া হয়েছিল (যেটার ভিডিও হয়ত আপনারা দেখে থাকবেন) তখন বুশের ভাষ্য অনুযায়ী তাকে বলা হয়েছিল America Under Attack. অথচ যারা Leap Reader Expert তারা বলেছিল এধরনের কোনো কথা তার কানে বলা হয়নি। তাহলে কি বলা হয়েছিল?

    ৪) বুশ এটাকের সংবাদ পাবার পরে কিভাবে স্কুল ভিজিট চালিয়ে গেলো? এবং এরপরে কিভাবে তার হাস্যরত ছবির পোজ দিয়েছিলো?

    হাইজাকার এনালিসিস:

    ৫) ১৭ জন হাইজাকারের মধ্যে অন্ততপক্ষে ৭ জন এখনো জীবিত আছে বলা যায়, যারা বিভিন্ন দেশ থেকে দাবী জানিয়েছে? এ সম্বন্ধে US Govt. নীরব কেনো বা কোনো উত্তর দেয় না কেনো?

    ৬) বলা হয়, মোহাম্মদ আতা ছিল পাইলট এবং সে-ই বোয়িং ৭৫৭ চালিয়ে World Trade Center আঘাত করে। এরকম কোনো প্রুফ আছে কি যে মোহাম্মদ আতা efficient pilot? তদন্তে যেটা পাওয়া গেছে, যে aviation company থেকে আতা ট্রেইনিং নিয়েছে সেটা False. তাহলে একজন অদক্ষ পাইলটের পক্ষে কি সম্ভব এমন নিখুতভাবে World Trade Center হিট করা?

    ৭) ১৭ জন মুসলমান ৩টা এয়ারপোর্ট থেকে প্লেন হাইজাক করে নিয়ে যায় … এখন প্রশ্ন হলো ২০০-৩০০ জন যাত্রীর মধ্যে ঠিক ১৭ জন হাইজাকার ছিল এই নেটওয়ার্ক কিভাবে বের করা হলো?

    ৮) ১৭ জন হাইজাকারের মধ্যে মোহাম্মদ আতা টিম লিডার এটা কিভাবে বের করা হলো?

    ৯) মোহাম্মদ আতার এয়ারপোর্টের ভিডিও তে সি,সি ক্যামেরার যে ছবি পাওয়া যায় সেটা মুভিং ভিডিও কেনো? সি,সি ক্যামেরার ভিডিও কি দর্শকের পিছু পিছু মুভ করে?

    ১০) হাইজাকার সকলেই Credit Card এর মাধ্যমে টিকিট পারচেজ করেছে। এটার কোনো প্রুফ আছে কি? এই ১৭ জনের এমন কোনো প্রুফ নেই কেনো যে তারা টিকিট পারচেজ করেছে?

    ১১) কেউ কোনো প্লেনে ফ্লাই করলে বোর্ডিং লিস্টে তাদের নাম থাকে। যে ১৭ জন হাইজাকার ছিল তাদের বোর্ডিং লিস্ট নেই কেনো?

    বোয়িং এবং ফ্লাইট এনালিসিস:

    ১২) প্লেনে হাইজাক হবার পরে যারা যাত্রি ছিল , বলা হয় তাদের কেউ কেউ মোবাইল ফোনে তাদের আত্নিয় স্বজন দের সাথে কথা বলেছে। পরবর্তিতে তদন্ত করে দেখা গেছে সেই সব কলের কোনো বিল চার্জ করা হয় নাই। কেনো?

    ১৩) ৪টি প্লেনের ব্লাক বক্স কোথায়? কিছু কিছু উদ্ধার কর্মি বলেছে এগুলো FBI seize করেছে, তাহলে সেগুলো কেনো পাবলিশ করা হলো না।

    ১৪) আমেরিকান ফ্লাইট কন্ট্রোল করে FFA, আর কোনো সমস্যা হলে সেটা হ্যন্ডেল করে NORAD। Flight 77 আকাশে ওড়ার পর 8:46 – ডিরেকশন change করল অথচ FFA, NORAD কে জানালো 9:24 মিনিটে। এখন প্রশ্ন হলো ৩৮ মিনিট FFA-র বুঝতেই লাগলো শুধুমাত্র notification পাঠানোর জন্য? এটার জন্য কারা দায়ী? সেই সব অফিসারদের বিরুদ্বে কোনো case হয়েছে কি?

    ১৫) প্লেন হিট করেছে WTC1 এবং WTC2 কে। WTC7 তার থেকে অনেক দুরে অবস্হান করা সত্বেও সেটা ভেংগে পড়ল কিভাবে?

    ১৬) আসলে কি কোনো বোয়িং হিট করেছিল? তাহলে ক্লোজ ক্যামেরার সাহায্যে যে বিমান গুলো দেখা যায় সেটা US Airforce plane এর মতো দেখা যায় কেনো?

    ১৭) বোয়িং ৭৫৭ WTC হিট করার পর এত তারাতারি ভেংগে পড়ে কিভাবে? যারা WTC আর্কিটেক্ট তারা বলেছে এই বিল্ডিং গুলো বোয়িং প্রুফ ছিল অর্থ্যাত ৮৬ হাজার গ্যালন তেলে যে তাপ উতপন্ন হয় সেটাতে স্টিল গলার কথা নয়, এমনকি এত তারাতাড়ি কোনো মতেই সম্ভব নয়। তদুপুরি আশেপাশে সেই মুহুর্তে যারা ছিল তারা ডিনামাইট বিস্ফোরনের শব্দ শুনেছে। তাহলে কি Control Demolotion?

    ১৮) উদ্বার কাজে কারা ছিল? যে ধংশস্তুপ ছড়িয়ে ছিল সেটা উদ্ধার কার্যে যারা ছিল তাদের কেনো O গ্রাউন্ডে স্বাধিনভাবে কাজ করতে দেয়া হয়নি।

    অন্য কেউ কি জড়িত ছিল? কোনো প্রমান?:

    ১৯) Flight 175, Flight 11 যেদুটো প্লেন টুইন টাওয়ারে হামলা করে সেটার এয়ারপোর্টের দায়িত্বে ছিল ICTS নামক Jewis company। এবং এই কম্পানির দায়িত্বে ছিল Ezra Harel নামক ব্যক্তি যে Mosad এর একজন বিখ্যাত ব্যক্তিত্ব। সবই coincidence?

    ২০) ইসরাইলি কম্পানি odigo কিভাবে WTC attack এর ২ ঘন্টা আগে জানতে পারলো .. দেখুন প্রুফ

    ৯/১১ এবং নিরপেক্ষ তদন্ত:

    ২১) ৯/১১ নিয়ে যেসকল সাংবাদিক তদন্ত করতে চায় তাদের কেনো U.S Govt. স্বাধীনভাবে কাজ করতে দেয় না। কেনো Cristofer bollyn ৯/১১ নিয়ে কাজ করতে যেয়ে হুমকির সম্মুখিন হয়েছে?

    ২২) ৯/১১ commision report বের হবার আগে কেনো আফগানিস্হান আক্রমন করা হলো। তদন্তের রিপোর্ট বের হবার আগে কি একশনে যাওয়া যায়?

    ২৩) যে সব কম্পানি উদ্ধার কার্যে (Engine 331) ছিল তারা কেনো এখন কোনো তদন্ত টিমকে interview দেয় না (Referencethepowerhour.com) তারা কি লুকাতে চায়?

    উপসংহার:

    অনেকে হয়ত বলতে পারেন মাস মিডিয়ায় কেনো এসব আসে না? এটাও একটা প্রশ্ন যেটার উত্তর আপনি সহজে পাবেন না। আসলে করপোরেট গ্রুপ যাদের গ্রেটার ইন্টারেস্ট- এ এবিষয়টি জড়িত ছিল তারা কখনও চায় না সবাই আসল ব্যাপারটা জানুক। আর মাস মিডিয়া CNN, Fox News, New york Times এগুলোতে না পেলেও অসংখ্য গবেষনামুলক লেখা, বই, নেট এ প্রচুর রেফারেন্স পাবেন যেটা আসলে কি হয়েছিল তা জানার জন্য যথেষ্ঠ।

  20. 1
    এস. এম. রায়হান

    9/11’s Ten Amazing Reasons Why The Hijackers Were Fake:

    rel="nofollow">

  1. 0
    ৯/১১ ও কিছু ছবি: মুসলিম-বিদ্বেষী চক্রের মুখোশ উন্মোচন » সদালাপ

    […] ৯/১১ ঘটনা: নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে বিচ… .nrelate .nr_sponsored{ left:0px !important; } // // শেয়ার করুন:FacebookEmailPrint […]

Leave a Reply

Your email address will not be published.