«

»

Mar ১০

মুক্তমনাদের জ্বীনের বাদশার সাম্প্রতিক কেরামতি!

মুক্তমনাদের জ্বীনের বাদশার অনেক আগে হাতেনাতে ধরা খাওয়া ছদ্মনামগুলো একবার দেখে নেওয়া যাক-

রুদ্র মোহাম্মদ, তুষার ইমরান, Murtaad Munaafeq, যুঞ্চিক্ত, মেজভাবী (লিঙ্গ পরিবর্তন), মানবতাবাদী, রফিক, রাহাত খান, ফাহিম রেজা, সালাউদ্দিন [বিস্তারিত এখানে]

এই ছদ্মনামগুলোর আড়ালের মুখোশ উন্মোচিত হওয়ার পর কোনো একটি আইডি থেকেও কি এতদিনে দু-একটি লেখা বা মন্তব্য কেউ দেখেছেন? আগেই বলেছি, ধরা খাওয়ার পর দেবতার পক্ষেও চালিয়ে যাওয়া অসম্ভব! কিন্তু ভাইরাসে আক্রান্ত জাতভণ্ড ও প্রফেশনাল মিথ্যুক যে কখনো ভণ্ডামী ও মিথ্যাচার ছেড়ে দিতে পারে না, তার কিছু নমুনা নিচে তুলে ধরা হলো।

 

১. মনাদের জ্বীনের বাদশা 'mahfuz' ছদ্মনামে তার 'বিশ্বাসের ভাইরাস'-কে প্রমোট করছে-

jinerbadsha1

একই পোস্টে একেবারে নয়া নামে আরো একটি মন্তব্য দেখা যাক-

আরফিন চৌধুরী (পিয়াল)

ফেব্রুয়ারি ২৭, ২০১৪ সময়: ১০:৪৩ অপরাহ্ণ | লিঙ্ক

বাংলা কোনো বইয়ের এমন গোছানো রিভিউ আমি সচরাচর দেখিনি।  “বিশ্বাসের ভাইরাস” পুরোটা মনে নেবার তৃষ্ণা আরো বেড়ে গেল এই লেখা পড়ার পর । আর দু’মাস পরে ইউরোপে গেলেই বইটা হাতে পাব; লোকমারফত বইমেলা থেকে কিনিয়ে ইতালি পর্যন্ত আনতে পেরেছি-কিন্তু এমন একটা বই পাবার জন্য আটলান্টিক ডিঙানো কোনো সমস্যা না।

 

২. মনাদের জ্বীনের বাদশা 'বাকীদুল ইসলাম' ছদ্মনামে তার এক ইসলাম ও মুসলিম বিদ্বেষী কম্যুনিস্ট মুরিদকে 'মানবতাবাদী' বানিয়ে দিয়ে প্রমোট করছে-

jinerbadsha2

 

৩. অতি সম্প্রতি জন্ম নিয়েই 'বাকীদুল ইসলাম' দেখা যাচ্ছে 'সুষুপ্ত পাঠক' ছদ্মনামের (যে কিনা অভিনব পন্থায় নিজেকে 'মুসলিম নাস্তিক' দাবি করে লিখছে) এক ইসলাম ও মুসলিম বিদ্বেষী সম্পর্কে নাড়ী-নক্ষত্রের খবরা-খবর রাখে! 'বাকীদুল ইসলাম' খুব ভালো করেই জানে যে, এই 'সুষুপ্ত পাঠক' ছদ্মনামের আড়ালে আছে তারই স্বগোত্রীয় কোনো এক ভণ্ড। এজন্য সুষুপ্ত পাঠকের গার্ডিয়ান সেজে তাকে আগাম সতর্ক করে দেওয়া হচ্ছে। ঠিক তার পরেই আবার 'ইমরান ওয়াহিদ' ছদ্মনামে 'বাকীদুল ইসলাম'-এর মন্তব্যের জবাব দিচ্ছে! মনাদের অতি বিশ্বস্ত দেবতার লীলাখেলা বলে কথা cheeky মজা দেখুন-

jinerbadsha3

 

৪. গাজী ফাতিহুন নূর নামে এক নয়া মুরিদের পোস্টে 'বাকীদুল ইসলাম' ও 'ইমরান ওয়াহিদ' ছদ্মনাম থেকে তাকে অনুপ্রেরণা যোগানো হচ্ছে-

jinerbadsha4

 

৫. মনাদের জ্বীনের বাদশা 'ইমরান খান' ছদ্মনামে ডাহা মিথ্যাচারের আশ্রয় নিয়ে নিজ ব্লগকে জাতে তোলার চেষ্টা করছে-

imrankhan

সংবাদিকা নাকি বৌদ্ধ ধর্মের পেছনে লেগেছেন! আদিল মাহমুদ, বিপ্লব পাল, অভিজিৎ রায়, আকাশ মোল্লা, আলোকের অভিযাত্রী (মনাদের জ্বীনের বাদশার আরেক ছদ্মনাম), বোকামেয়ে, ও ভবঘুরে নাকি হিন্দু ও খ্রিশ্চিয়ান ধর্মের বিরুদ্ধে লিখেছে!!!

একজন কাল্টগুরু তার উচ্চ শিক্ষিত মুরিদদেরকে কতটা 'আদিল' টাইপের রামগাধা মনে করলে দিনে-দুপুরে তাদের সামনে এরূপ কেরামতি দেখাতে পারে! এর পরও সে তার উচ্চ শিক্ষিত ভেড়ার পালের কাছে অতি বিশ্বস্ত দেবগুরুজী হিসেবেই পূজিত হবে। অবশ্য 'সন্ত্রাসী/ছাগু' নামধারী অন্তর্ঘাতক রক্ষীবাহিনী যখন নিজেদের কল্লা এগিয়ে দিয়ে সদা-সর্বদা তাদের দেবগুরুজীকে বাঁচানোর চেষ্টা করে, তখন দেবগুরুজীর আবার কীসের ভয় আর কীসেরই বা লজ্জা!

মনাদের জ্বীনের বাদশাকে আরো কিছুদিন সুযোগ দিয়ে মজা লুটতে চেয়েছিলুম! কিন্তু বিষবৃক্ষকে অঙ্কুরেই বিনষ্ট করা ভালো, কী বলেন পাঠক। নিচের আইডিগুলোর উপর একটু নজর রাইখেন। দেখুন তারা মনাব্লগে কতদিন টিকে থাকতে পারে! 😛

mahfuz, বাকীদুল ইসলাম, ইমরান ওয়াহিদ, আরফিন চৌধুরী (পিয়াল), ইমরান খান

১০ comments

Skip to comment form

  1. 7
    এস. এম. রায়হান

    মুক্তমনা ধর্মের মুরিদদের প্রতি প্রশ্ন:

    এই পোস্ট প্রকাশ হওয়ার পর থেকে মুক্তমনা ব্লগের 'mahfuz', 'বাকীদুল ইসলাম', 'ইমরান ওয়াহিদ', 'আরফিন চৌধুরী (পিয়াল)', ও 'ইমরান খান' নামের আইডিগুলো গেল কোথায়?!?

  2. 6
    এস. এম. রায়হান

    পাঠক! এই পোস্ট প্রকাশ হওয়ার পর মনাব্লগ থেকে নিচের আইডিগুলো গেল কোথায়!!!

    mahfuz, বাকীদুল ইসলাম, ইমরান ওয়াহিদ, আরফিন চৌধুরী (পিয়াল), ইমরান খান

    😛

  3. 5
    এস. এম. রায়হান

    মনাদের জ্বীনের বাদশার আক্ষেপ: তসলিমা নাসরিনের মতো একজন অর্ধশিক্ষিত ও মাথামোটা মেয়ে স্রেফ মুসলিম নামধারী হওয়ার জন্য ইসলাম ও ইসলামের নবীকে নিয়ে আজেবাজে কিছু কটূক্তি করে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি পেয়েছে, উন্নত দেশ সুইডেনে আজীবন থাকা-খাওয়ার অধিকার পেয়েছে, এবং পশ্চিমা বিশ্বের বিভিন্ন মিডিয়াতে ইন্টার্ভিউ এর জন্য আমন্ত্রণ পাওয়া-সহ কত অ্যাওয়ার্ড-ট্যাওয়ার্ডও পেয়েছে! এদিকে আমার এক ইসলাম বিদ্বেষী কম্যুনিস্ট মুরিদ আমার হাঁটু-সম বিদ্যা-বুদ্ধি নিয়েও স্রেফ মুসলিম নামধারী হওয়ার জন্য আজ কার্ল মার্ক্সের দেশে জামাই আদরে আপ্যায়িত হয়ে সেই দেশের পত্র-পত্রিকার হেডলাইন হচ্ছে! এরকম উদাহরণ আরো কত আছে! অথচ আমি বাংলাদেশের সবচেয়ে ভালো বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে, বিদেশ থেকে ডক্টরেট ডিগ্রী নিয়ে, আধুনিক বিজ্ঞানের উপর ডজন খানিক বই লিখে, ইসলামের বিরুদ্ধে এক যুগেরও বেশি সময় ধরে নিরবিচ্ছিন্নভাবে ক্যাম্পেন করেও স্রেফ নামের কারণে পশ্চিমা বিশ্বের কোনো একটি মিডিয়ার নজরটুকু পর্যন্ত কাড়তে পারলাম না! অ্যাওয়ার্ড-ট্যাওয়ার্ড পাওয়া তো অনেক পরের কথা! এমনকি আমেরিকাতে এতদিন ধরে থেকেও কোনো আমেরিকান মিডিয়া বা টকশো'র নজরে পড়লাম না! ক্যান যে আমি রুদ্র মোহাম্মদ (আমার একটি ছদ্মনাম) কিংবা মহিউদ্দিন আহমেদ কিংবা তারেক ফাতাহ কিংবা আয়ান হিরসি আলী জাতীয় নামধারী হলাম না! এত পড়াশুনা আর পরিশ্রম করে শেষ পর্যন্ত বাংলা অন্তর্জালে জ্বীনের বাদশা হয়েই সারাটা জীবন কাটাতে হবে! পশ্চিমা মিডিয়ার সাম্প্রদায়িক মানসিকতাকে ধিক্কার জানাই!

  4. 4
    শেহজাদ আমান

    একজন মুসলিম বড়জোর সংশয়বাদী হতে পারেন। কিন্ত ইসলামবিদ্বেষী না। 

     

    এই কথার সাথে সহমত পোষণ করছি।

  5. 3
    ইমরান হাসান

    এরা হয় মুসলিম নামধারী হিন্দু আর নাতো লাল পতাকা ধারি বামছাগু। এরা ছাড়া আরও কিছু সংশয়বাদী দের সাথে আমার এফ বি তে কথা হয় কিন্ত তারা এমন না। একজন মুসলিম বড়জোর সংশয়বাদী হতে পারেন। কিন্ত ইসলামবিদ্বেষী না।  

    1. 3.1
      এস. এম. রায়হান

      আরে বাবা, পোস্টে তো এই আইডিগুলোর আড়ালের ভণ্ডটার কথা বলাই হয়েছে। এখানে আবার 'লাল পতাকা ধারি বামছাগু' এলো কোথা থেকে। লাল পতাকাধারিরা কখনো একটি বা দুটি মন্তব্য করে চিরতরে উধাও হয়ে যায় না। তারা বরং স্বনামে ও অনেকে ছবি-সহই লেখালেখি করে। এইটা তো তোমার এতদিনে জানার কথা!

  6. 2
    শাফিউর রহমান ফারাবী

    তাইলে তো বুঝা গেল যে মুক্তমনাতে যারা কমেন্ট করে থাকে তাদের মাঝে বেশীর ভাগ আইডিই হল ফেইক।

    1. 2.1
      জামশেদ আহমেদ তানিম

      জ্বী জনাব মূত্রমনার বেশিরভাগ আইডি ফেক। ফেসবুকে এরকম আইডি হাজারটা জন্ম নেয় এর কিছুদিন পরে ইনএ্য্যক্টিভ। তবে বেশিরভাগ মুসলিম নামধারী আইডির পেছনে আছে উগ্র হিন্দু।

  7. 1
    এম ইউ আমান

    এতগুলি ছদ্মনামকে এক্সপোজ করে আপনি আরো কিছু ছদ্মনাম তৈরীকে ইনডাইরেক্টলি উৎসাহিত করছেন কিনা কে জানে! মনে পড়ে, কে যেন বলেছিলেন- শুধুমাত্র ইসলাম কে হেয় করার জন্য  ছদ্মনামে লেখা আমার পক্ষে সম্ভব নয়। তিনি হয়তো মিন করেছিলেন যে, ইসলামকে হেয় করার জন্য একটি ছদ্মনামে তার পক্ষে লেখা সম্ভব নয়- এজন্য হয়তো অনেকগুলি ছদ্মনামে তিনি লিখে থাকেন। আপনি বড় জ্বালান!

    1. 1.1
      এস. এম. রায়হান

      এতগুলি ছদ্মনামকে এক্সপোজ করে আপনি আরো কিছু ছদ্মনাম তৈরীকে ইনডাইরেক্টলি উৎসাহিত করছেন কিনা কে জানে!

      ঠিক ধরেছেন! আমি চাচ্ছি সে আরো বেশি করে সাঁকো নাড়াক 😛

      মনে পড়ে, কে যেন বলেছিলেন- শুধুমাত্র ইসলাম কে হেয় করার জন্য  ছদ্মনামে লেখা আমার পক্ষে সম্ভব নয়। তিনি হয়তো মিন করেছিলেন যে, ইসলামকে হেয় করার জন্য একটি ছদ্মনামে তার পক্ষে লেখা সম্ভব নয়- এজন্য হয়তো অনেকগুলি ছদ্মনামে তিনি লিখে থাকেন।

      হুম… জ্বীনের বাদশার কথার মারপ্যাঁচ বুঝতে হবে।

      আপনি বড় জ্বালান!

      জ্বীনের বাদশার কিছু মুরিদ সদালাপে বিনোদন নিতে আসে কিনা 😀

Leave a Reply

Your email address will not be published.