«

»

Mar ৩১

বাংলা নাস্তিকরা শার্লিজিৎ হতে চায়!

greath

বাংলা নাস্তিকদের কেউই আজ পর্যন্ত আইনস্টাইন হতে চায়নি, নিউটন হতে চায়নি, গ্যালিলিও হতে চায়নি, কপারনিকাস হতে চায়নি, লুই পাস্তুর হতে চায়নি, ম্যাক্স প্ল্যাঙ্ক হতে চায়নি, কার্ল স্যাগান হতে চায়নি, স্টিফেন হকিং হতে চায়নি, মহাত্মা গান্ধী হতে চায়নি, মাদার তেরেসা হতে চায়নি, এমনকি সক্রেটিস বা অ্যারিস্টটল বা বার্ট্রান্ড রাসেল বা কার্ল মার্ক্সের মতো দার্শনিকও হতে চায়নি। আরো মজার বিষয় হচ্ছে তাদের কেউ চার্লস ডারউইন বা রিচার্ড ডকিন্সও হতে চায়নি!

বছর খানিক আগে বাংলাদেশের প্রখ্যাত বিজ্ঞানী জামাল নজরুল ইসলাম মারা গেলেন। কিন্তু বাংলা নাস্তিকদের কেউই জামাল নজরুল ইসলাম হতে চায়নি। আচ্ছা ধরেই নেয়া যাক যে, জামাল নজরুল ইসলাম একজন মুসলিম হওয়ার কারণে তারা জামাল নজরুল ইসলাম হতে চায়নি। কিন্তু কিছুদিন আগে মুক্তমনা নাস্তিক ড. মীজান রহমান মারা যাওয়ার পরও তাদের কাউকে মীজান রহমান হওয়ার ইচ্ছাও পোষণ করতে দেখা যায়নি!

এদিকে বাংলা নাস্তিকরা ইসলামকে বাংলাদেশ থেকে ঝেঁটিয়ে বিদায় করে 'খাঁটি বাঙালি' সাজতে চায়। অথচ তাদের কেউই আজ পর্যন্ত জগদীশ চন্দ্র বসু বা রবীন্দ্রনাথ হতে চায়নি! এমনকি কেউ হুমায়ুন আজাদও হতে চায়নি!!!

অথচ শার্লি হেবদো হামলা ও অভিজিৎ হত্যাকান্ডের পর শত শত বাংলা নাস্তিক স্বগর্বে 'শার্লি' ও 'অভিজিৎ' হওয়ার ঘোষণা দিয়েছে। তারা আইনস্টাইন হতে চায় না, জগদীশ চন্দ্র বসু হতে চায় না, রবীন্দ্রনাথও হতে চায় না; কিন্তু তারা 'শার্লি' ও 'অভিজিৎ' হতে চায়! ঘটনা কী? ঘটনা আর কিছুই না। এইটা একটা ভয়ঙ্কর ভাইরাস। এই ভাইরাস ছড়িয়ে দিয়েছে অভিজিৎ নিজেই। এই ভাইরাসে আক্রান্ত রুগীরা 'শার্লি' ও 'অভিজিৎ' তথা শার্লিজিৎ হয়ে ইসলামের নবী, তাঁর স্ত্রীগণ, ধর্মগ্রন্থ, ও ধর্মে বিশ্বাসীদের নিয়ে কটূক্তি-ক্যারিকেচার করতে চায়, কিন্তু বিজ্ঞানী বা বিজ্ঞান-গবেষক হতে চায় না!

লক্ষ্য করলে দেখা যাবে অভিজিতের মুরিদদের মধ্যে যারা ইসলামের নবী ও ধর্ম নিয়ে নিয়মিত কটূক্তি-ক্যারিকেচার করছে তাদের কেউই বিজ্ঞান নিয়ে গবেষণা করে না। অভিজিৎ নিজেও পিএইচডি-র পর থেকে বিজ্ঞানের কোনো বিষয় নিয়ে কোনো রকম গবেষণা করেনি।

১০ comments

Skip to comment form

  1. 8
    Tutul

    রায়হান ভাই!আসসালামু আলাইকুম।।আমি সদালাপ এর নিয়মিত পাঠক।।একটা অনুরোধ!নেদারল্যান্ড থেকে আসার পর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলবেন, নাস্তিকতার নামে অন্য ধর্মকে কটুক্তি করা যাবে না,অন্য ধর্মাবলম্বী দের অনুভুতিতে আঘাত হেনে কিছু লেখাও যাবে না। তাহলে যারা এখনও এই কাজ চালিয়ে যাচ্ছে আমি কি সরকারের কাছে বিচার চাইতে পারি না???

    সুমতামত কামনা করছি।।।।

  2. 7

    এই লেখাটি পড়ে অনেক ভাল লাগলো ! অনেক সুন্দর আপনার লেখার হাত! ভবিষ্যৎ আরো টিউনের জন্য অপেক্ষায় রইলাম! আপনার সোস্যাল একাউন্ট গুলো আপডেট করতে চাইলে <a href="http://buyfastlike.com ">এখানে ভিজিট করুন</a> আমি সারাদিন এমন ভাল লেখার সন্ধানে থাকি! ভাল লেখা পড়াই আমার একমাত্র লক্ষ  http://www.buyfastlike.com

  3. 6
    আব্দুল্লাহ্‌ আল-আমীন

    আসসালামু আলাইকুম!

    বহুদিন ধরে সদালাপে চুপে চুপে পড়ে আসছি।
    এস. এম. রায়হান ভাই সহ আর ও অনেক দ্বীনি ভাইদের সুন্দর সব যুক্তিমূলক লেখা। কিছু জটিল বিষয়বস্তু ও সমস্যা নিরসনের জন্য অতি দ্রত @এস এম রায়হান ভাই আপনার সাথে যোগাযোগ করতে চাচ্ছি।

    দয়া করে আপনার ফেবু লিং আইডি দিলে বা আমাকে প্রাইভেট মোব নং দিলে উপকার হত।

    আশায় পথ চেয়ে রইলাম ভাই। 🙁

    সদালাপ@আল্লাহ্‌ আপনাদের এই কঠিন প্রচেষ্টার উত্তম প্রতিদান দান করুন। আমীন।
     যাযাকাল্লাহ্‌!

    1. 6.1
      এস. এম. রায়হান

      আপনার ফেবু আইডির লিঙ্ক এখানে দেন।

      1. 6.1.1
        আল-আমীন আব্দুল্লাহ্‌

        https://m.facebook.com/cityboy.bd

        ধন্যবাদ।

  4. 5
    শাহবাজ নজরুল

    ভালো পর্যবেক্ষণ …

  5. 4
    আমিও মানুষ

    ভাল বলেছেন ভাই। লিখাটা পড়ে খুব ভাল লাগল। ধর্ম পালন না করলে সেটা তার ব্যাপার কিন্তু কারো ধর্ম নিয়ে কটু্ক্তি করার অধিকার কাউকে দেওয়া হয় নাই।

  6. 3
    সত্য সন্ধানী

    বাংলার অধুনা নব্য নাস্তিকদের আসল লক্ষ্য সম্ভবত নাস্তিকতা বেচে পয়সা কামানো আর সে জন্যেই তাদের লক্ষ্য শার্লি বা অভিজিৎ হতে চাওয়া।

    আলী সিনা যদি কোন কারনে নিহত হয় তবে তো সবাই মনে হয় আলী সিনা হতে চাইবে! অর্থ আর খ্যাতির (হতে পারে সেটা মারাত্বক ঝুঁকিপুর্ন) জন্য অনেক সময় মানুষ উন্মাদ হয়ে যায়। এই উন্মাদনাও ত ধর্মীয় উন্মাদনার চেয়ে কম ক্ষতিকর না!

  7. 2
    রিজভী আহমেদ খান

    নাস্তিকরা শার্লিজিৎ হতে চায়!

  8. 1
    এম_আহমদ

    শার্লি হেবদো হামলা ও অভিজিৎ হত্যাকান্ডের পর শত শত বাংলা নাস্তিক স্বগর্বে 'শার্লি' ও 'অভিজিৎ' হওয়ার ঘোষণা দিয়েছে। তারা আইনস্টাইন হতে চায় না, জগদীশ চন্দ্র বসু হতে চায় না, রবীন্দ্রনাথও হতে চায় না, কিন্তু তারা 'শার্লি' ও 'অভিজিৎ' হতে চায়! ঘটনা কী? ঘটনা আর কিছুই না। এইটা একটা ভয়ঙ্কর ভাইরাস। এই ভাইরাস ছড়িয়ে দিয়েছে অভিজিৎ নিজেই। এই ভাইরাসে আক্রান্ত রুগীরা 'শার্লি' ও 'অভিজিৎ' তথা শার্লিজিৎ হয়ে ইসলামের নবী, তাঁর স্ত্রীগণ, ধর্মগ্রন্থ, ও ধর্মে বিশ্বাসীদের নিয়ে কটূক্তি-ক্যারিকেচার করতে চায়, কিন্তু বিজ্ঞানী বা বিজ্ঞান-গবেষক হতে চায় না!

    Very well put.

Leave a Reply

Your email address will not be published.